সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইচেলন টপ ১০০ এশিয়া প্যাসেফিক ২০২৪ এ শীর্ষ ২৬ স্টার্টআপে প্রিয়শপ

---বিটুবি মার্কেটপ্লেস প্রিয়শপ ইচেলন টপ ১০০ এশিয়া প্যাসেফিক (এপিএসি) ২০২৪-এ শীর্ষ ২৬টি স্টার্টআপের মধ্যে নির্বাচিত হয়েছে। ইচেলন টপ ১০০ হলো একটি কিউরেটেড স্টার্টআপ গ্রোথ প্রোগ্রাম যা দক্ষিণ-পূর্ব এশিয়ার স্টার্টআপদের আঞ্চলিক দৃশ্যমানতা, অর্থায়নের সুযোগ, মেন্টরশিপ এবং ব্যবসায়িক ম্যাচিং প্রোগ্রামগুলোতে অ্যাক্সেস দেয়।

এই সাফল্য সম্পর্কে প্রিয়শপের সহ-প্রতিষ্ঠাতা এবং সিএমও দীপ্তি মন্ডল বলেন, ইচেলন টপ ১০০ এপিএসি ২০২৪-এ শীর্ষ ২৬ স্টার্টআপের মধ্যে স্থান পাওয়া আমাদের এবং বাংলাদেশ স্টার্টআপ সম্প্রদায়ের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক। এই স্বীকৃতি ক্ষুদ্র উদ্যোক্তাদের সমর্থন করার জন্য আমাদের লক্ষ্যকে আরও এগিয়ে নিতে অনুপ্রাণিত করবে। সংবাদ বিজ্ঞপ্তি।

বিটিআরসি চেয়ারম্যানের সাথে মার্কিন দূতাবাস প্রতিনিধি দলের সাক্ষাৎ

---বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর চেয়ারম্যান প্রকৌঃ মোঃ মহিউদ্দিন আহমেদ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত আমেরিকান দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর জন ফে ও ইকোনোমিক অফিসার জেমস গার্ডিনার। গত ২৮ মার্স রাজধানীর আগারগাঁওস্থ বিটিআরসি কার্যালয়ে কমিশনের চেয়ারম্যান দপ্তরে সাক্ষাৎ করেন তারা।

মার্কিন প্রতিনিধিগণ টেলিযোগাযোগ খাতে দুই দেশের মধ্যে জ্ঞান-বিজ্ঞান ও শিক্ষা বিনিময় এবং পারস্পারিক সহযোগিতা ও বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে গুরুত্বারোপ করেন।

বিটিআরসির চেয়ারম্যান বলেন, বর্তমান সরকারের বিনোয়োগবান্ধব নীতির ফলে বিনিয়োগের জন্য লাভজনক দেশ বাংলাদেশ। দেশের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে অধিকতর বিনোয়োগে যুক্তরাষ্ট্র এগিয়ে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় কমিশনের ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশন্স বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

নারী কারুশিল্পী ও উৎপাদকদের ক্ষমতায়ন ও নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করা জরুরী

---বাংলাদেশে ন্যায্য বাণিজ্য প্রতিষ্ঠানগুলোতে যেসকল নারী উৎপাদক ও কারুশিল্পী কাজ করছেন তাদের ক্ষমতায়ন ও নিরাপদ কর্ম-পরিবেশ তৈরির জন্য পুরুষ সহকর্মী ও পরিবারের পুরুষ সদস্যদের আরও জেন্ডার সংবেদনশীল হওয়া প্রয়োজন। এজন্য নারীর ক্ষমতায়ন সংক্রান্ত প্রকল্পগুলোতে পুরুষদের আরও বেশি সম্পৃক্ত করা প্রয়োজন। গত ২৮ মার্চ, ২০২৪ রাজধানীর জাতীয় পর্যটন কর্পোরেশনের হল রুমে আয়োজিত জাতীয় সেমিনারে বক্তারা এসব কথা বলেন। একতা ফেয়ার ট্রেড ফোরাম ও ডেভেলপমেন্ট হুইল যৌথভাবে ‘জেন্ডার ইক্যুইটি অ্যাওয়ারনেস ট্রেনিং ইন ফেয়ার-ট্রেড আর্টিসান গ্রুপ’ প্রকল্পের ফলাফল জানানোর জন্য এ সেমিনার আয়োজন করে।

জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ও জেন্ডার বিশেষজ্ঞ ড. আইনুন নাহার এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ্যারোমা দত্ত ও শবনম জাহান শীলা এবং ক্রিশ্চিয়ান এইডের কান্ট্রি ডিরেকটর নুজহাত জাবিন।

প্রকল্প মূল্যায়নকারী দলের পক্ষ থেকে বলা হয়, এ প্রকল্পটি কারুশিল্পী ও উৎপাদক গোষ্ঠীর মধ্যে নারী-পুরুষের সমান অধিকার, কর্মক্ষেত্রে নারী পুরুষের সহাবস্থান, হয়রানি, অধিকার, ন্যায্যতাকে যেমন বুঝতে সাহায্য করছে, তেমনি ন্যায্য-বাণিজ্য নীতিগুলিকেও প্রতিফলিত করে। উল্লেখ্য, প্রকল্পটি ছয়টি ন্যায্য বাণিজ্য প্রতিষ্ঠান এবং তাদের কারুশিল্পীদের লক্ষ্য করে কাজ করছে। এই ছয়টি প্রতিষ্ঠান হল, আর্টিসান হাট, কুমুদিনি হ্যান্ডিক্র্যাফটস, কোর দ্য জুটস ওয়ার্কস, থানাপাড়া সোয়ালোজ ডেভেলপমেন্ট সোসাইটি, প্রকৃতি এবং ডিউ ক্রাফটস। প্রকল্পটিতে  ১০০০ জনেরও বেশি কারুশিল্পী প্রশিক্ষণের সুযোগ পেয়েছেন। প্রকল্পটি  ক্রিশিয়ান এইড ইউকে ও বাংলাদেশ এবং পিপল ট্রি ফাউন্ডেশন ইউকে ও জাপান এর অর্থায়নে ডেভেলপমেন্ট হুইল- ডিউ বাস্তবায়ন করেছে।

সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্রিশ্চিয়ান এইড এর প্রকল্প ব্যবস্থাপক মাহেনুর আলম চৌধুরী বর্না, আঞ্জুম নাহিদ লাকি, একতা ফেয়ার ট্রেড এর সভাপতি ও প্রকৃতির নির্বাহী পরিচালক স্বপন কৃমার দাশ ও একতা ফেয়ার ট্রেড এর সহ-সভাপতি ও ডেভেলপমেন্ট হুইলের নির্বাহী পরিচালক শাহ আব্দুস সালাম, আর্টিজান গ্রুপের মোসাম্মৎ রেহেনা খাতুন, লক্ষ্মী হালদার প্রমুখ।

ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের সেমিনার

---ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্ট ব্যবহারের মাধ্যমে কর্মঘন্টা সাশ্রয়, কর্মক্ষমতা বৃদ্ধি, সহজে কিস্তি ও সঞ্চয়ের টাকা কালেকশন, ২৪/৭ লেনদেনের রিপোর্টিং, ক্যাশ বহন করার ঝুঁকি কমানো, ক্যাশ ম্যানেজমেন্ট সহ সার্বিক বিষয়ে দক্ষতা ও গতিশীলতা আনা সম্ভব বলে মত প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। ডিজিটাল পেমেন্ট ব্যবহারে অভ্যস্ততা ও সচেতনতা বাড়াতে বিকাশ ও ডাটাসফটের আয়োজনে এক সেমিনারে এসব মন্তব্য করেন বিশেষজ্ঞরা।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এই সেমিনারে ডাটাসফট-এর মাইক্রোফিন-৩৬০ সল্যুশন ব্যবহারকারী বিভিন্ন ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর, চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং ডাটাসফটের প্রেসিডেন্ট এম. মনজুর মাহমুদ সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সেমিনারে ডিজিটাল পেমেন্ট ব্যবহারের সুবিধা যেমন- সহজে কিস্তি ও সঞ্চয়ের টাকা কালেকশন, ২৪/৭ লেনদেনের রিপোর্টিং, ক্যাশ বহন করার ঝুঁকি কমানো, ক্যাশ ম্যানেজমেন্ট দক্ষতা বৃদ্ধি, অটোমেটিক ব্যাংক সেটেলমেন্ট, ডিজিটাল রিসিট ও পাসবুক, যেকোনো সময়/স্থান থেকে কিস্তি ও সঞ্চয়ের টাকা প্রদান, *২৪৭# ডায়াল করে মাইক্রোফাইন্যান্স পেমেন্ট, এজেন্ট পয়েন্ট থেকে পেমেন্ট প্রদান সহ সার্বিক ক্ষুদ্রঋণ কার্যক্রম আরও কার্যকর, সহজ, দ্রুত, সময় সাশ্রয়ী ও নিরাপদ করার বিষয়ে আলোচনা করেন বক্তারা।

সেমিনারে বক্তব্য রাখেন মুসলিম এইড বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর মাহফুজুর রহমান চৌধুরী, পিপলস্ ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) এর মাইক্রোফাইন্যান্স বিভাগের ডিরেক্টর মশিউর রহমান, ব্যুরো বাংলাদেশের অপারেশন ডিরেক্টর ফারমিনা হোসেন, সেন্টার ফর ডেভেলপমেন্ট ইনোভেশন এন্ড প্র্যাকটিসেস-এর এক্সিকিউটিভ ডিরেক্টর মিফতা নাঈম হুদা এবং বাসা ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর আ. ক. ম. সিরাজুল ইসলাম। সংবাদ বিজ্ঞপ্তি।

গেমারদের জন্য বাজারে র‌্যাপো’র নতুন মাউস

---সম্প্রতি দেশের বাজারে ওয়্যারলেস এবং ফোরকে ফিচার সম্বলিত ভিটিনাইন সিরিজের তিনটি নতুন ভ্যারিয়েন্টের গেমিং মাউস নিয়ে এসেছে র‌্যপো বাংলাদেশের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড। নতুন মাউসগুলো হচ্ছে সাদা রংয়ের ভিটিনাইন প্রো, ভিটি নাইন প্রো মিনি এবং ভিটি নাইন এয়ার লাইট।

মাউসগুলোর বিশেষ বৈশিষ্ট্য হলো এগুলোতে ফোরকে ওয়্যারলেস গেমিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে। র‌্যাপো ভি২ এম ওয়্যারলেস রিসিভার ব্যাবহার করে মডেলগুলো ৪০০০ হার্জের পোলিংরেট সহ প্রতি সেকেন্ডে কম্পিউটারকে ৪০০০ বার তার অবস্থান রিপোর্ট করতে সক্ষম। মাউসগুলো ৫০ ডিপিআই থেকে ২৬০০০ ডিপিআই পর্যন্ত বিস্তৃত ডিপিআই সেটিংস অফার করে। এগুলোর রেসপন্স টাইম ০.২৫ মিলি সেকেন্ড এবং এর ৮০০ এমএএইচ এর ব্যাটারি দেয় লম্বা চার্জিং ব্যাকআপ। কাস্টমাইজেশনের জন্য এই মাউসগুলোতে দেওয়া হয়েছে ১০টি প্রোগ্রামেবল বাটন। ২ বছরের ব্র্যান্ড ওয়্যারেন্টি সহ মাউসগুলোর বর্তমান বাজার মূল্য ৫০০০-৫৫০০ টাকার মধ্যে। সংবাদ বিজ্ঞপ্তি।

স্টার গ্রাহকদের জন্য জিপি’র বিশেষ রমজান অফার

---রমজান ও ঈদকে আরো আনন্দময় করতে জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ ডিসকাউন্ট অফার নিয়ে এসেছে গ্রামীণফোন। এ উপলক্ষ্যে দেশব্যাপী বিভিন্ন ক্যাটাগরির সাত হাজারেরও বেশি আউটলেটের সাথে চুক্তি করেছে গ্রামীণফোন। চুক্তির আওতায়  গ্রাহকরা গ্রোসারি, রেস্তোরাঁ, ভ্রমণ, ফ্যাশন, ইলেকট্রনিক্স এবং লাইফস্টাইলসহ বিভিন্ন ক্যাটাগরির সেবা বা পণ্য কেনাকাটার ক্ষেত্রে বিশেষ সুবিধা উপভোগ করতে পারবেন।

এই ক্যাম্পেইনের আওতায় জিপিস্টার গ্রাহকরা সিক্স সিজনস, সেরিনা, মিডোরি বাই লেকশোর, লেকশোর বনানীসহ ২০টির বেশি রেস্তোরাঁয় বাই ওয়ান গেট ওয়ান, গেট টু অথবা গেট থ্রি অফার উপভোগ করতে পারবেন। এছাড়াও আমারি ঢাকা, ওয়েস্টিন, শেরাটন, ইন্টারকন্টিনেন্টাল, হলিডে ইন, বেস্ট ওয়েস্টার্ন প্লাস, ক্রাউন প্লাজা, রেডিসন ব্লুু, ওয়েল পার্ক এবং গ্র্যান্ড সিলেটের মতো ১১টি রেস্তোরাঁয় বিশেষ ইফতার ও সেহরি অফার উপভোগ করতে পারবেন তারা।

অন্যদিকে স্বপ্ন, মীনা বাজার, চালডাল, আস্থা ফুড এবং বাজার ৩৬৫-এর মতো প্ল্যাটফর্মগুলো থেকে অনলাইনে গ্রোসারি কেনাকাটার সময়ও ছাড় উপভোগ করতে পারবেন। লোটো লি কুপার, সাদা কালো, ডিমান্ড, ব্লুচিজ, মিরর, আল হারামাইন, ওরিয়ন, ভাইব্রেন্ট, কো-ওয়াক, হারমিজোন, মেনজ ক্লাব, সারা লাইফস্টাইল, বিশ^ রং, জিওর্দানো, তাহুর, মানশা, কেজেড ইন্টারন্যাশনাল, ক্রোকোডাইল বিডি লিমিটেড, তুরাগ অ্যাক্টিভ, ফেস টু, আদি মোহিনী মোহন কাঞ্জিলাল, প্রভিডেন্স, ওয়াচেস ওয়ার্ল্ড, হিজাব বুক, বাহ সহ ২৮টি ফ্যাশন এবং আনুষঙ্গিক সামগ্রীর দোকানে বিশেষ ছাড় পাবেন জিপিস্টার গ্রাহকরা। ছুটি এবং ঈদে বাড়ি যাওয়াকে আরো আনন্দময় ও স্বাচ্ছন্দ্যময় করে তুলতে নভো এয়ার, শেয়ার ট্রিপ ও এয়ার অ্যাস্ট্রা’র মতো পার্টনারদের সুবিধা উপভোগ করতে পারবেন জিপিস্টার গ্রাহকরা। সংবাদ বিজ্ঞপ্তি।

রেল যাত্রীদের জন্য বিনামূল্যে রবি’র সুপেয় পানির ব্যবস্থা

---রেলযাত্রীদের সুপেয় পানি সেবা নিশ্চিত করে যাচ্ছে ‘নিরাপদ পানি, সুস্থ জীবন’ নামে রবি’র একটি উদ্যোগ। এর আওতায় দেশের গুরুত্বপূর্ণ ১০টি রেলস্টেশনে বিনামূল্যে সুপেয় পানি পাচ্ছেন যাত্রীরা। প্রতিটি স্টেশনে স্থাপিত প্ল্যান্ট থেকে প্রতি ঘণ্টায় ৫ হাজার লিটার সুপেয় পানি সরবরাহ করা যায়। রেলযাত্রীদের জন্য বিনামূল্যে খাবার পানি সরবরাহ নিশ্চিত করতে বাংলাদেশ রেলওয়ের সঙ্গে সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির (সিএসআর) অধীনে এসব প্ল্যান্ট স্থাপন করেছে রবি। এতে কারিগরি সহায়তা দিচ্ছে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়াটার এইড।

ঢাকার কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন, চট্টগ্রাম, সিলেট, খুলনা, রাজশাহী, ময়মনসিংহ, নেত্রকোনার মোহনগঞ্জ, ফেনী ও কুমিল্লা রেলস্টেশনে স্থাপন করা হয়েছে সুপেয় পানির এ সব প্ল্যান্ট। প্ল্যান্টগুলোতে পুরুষ, মহিলা এবং প্রতিবন্ধীদের ব্যবহারের জন্য আলাদা ব্যবস্থার পাশাপাশি ওজু করার জন্যও কল সংরক্ষিত আছে।

রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, রবি উন্নয়ন অংশীদার হিসেবে নিরাপদ পানি, স্বাস্থ্যকর জীবন স্লোগান নিয়ে সরকারের সাথে হাত মিলিয়ে একটি শক্তিশালী জনস্বাস্থ্য ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের এসডিজি৬ এর লক্ষ্যমাত্রা অর্জন সহযোগীতায় এই উদ্যোগ চলমান রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

বাজারে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোন এ১৫ ৫জি

---স্যামসাং বাংলাদেশে বাজারে নিয়ে এলো নতুন স্মার্টফোন গ্যালাক্সি এ১৫ ৫জি। ভিশন বুস্টার সহ ৬.৫ ইঞ্চি এফএইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে সমৃদ্ধ ফোনটির ডিসপ্লেতে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট। এতে রয়েছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা সম্পন্ন ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যমেরায় সমৃদ্ধ এই স্মার্টফোনে আরও রয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+এসওসি ও মালি জি৬৭-এমপি২ জিপিইউ। তিনটি ভার্সন-এ গ্যালাক্সি এ১৫ পাওয়া যাবে: ৬/১২৮জিবি, ৮/১২৮জিবি এবং ৮/২৫৬জিবি। ইন্টার্নাল স্টোরেজ মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। অ্যান্ড্রয়েড ১৩ এর ওপর ভিত্তি করে ওয়ান ইউআই ব্যবহার করা হয়েছে এই স্মার্টফোনে। চতুর্থ প্রজন্মের ওএস আপগ্রেড ও ৫ বছরের সিকিউরিটি মেইন্টেনেন্স উপভোগ করতে পারবেন এই ডিভাইসের ব্যবহারকারীরা। পাসওয়ার্ড, পিন ও প্যাটার্নের মতো ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে সার্টিফায়েড ইএএল৫+ স্যামসাং নক্স ভল্ট এর সুরক্ষা রয়েছে ডিভাইসটিতে। সংবাদ বিজ্ঞপ্তি।

রমজানের প্রতি শুক্রবার গ্রাহকের দেওয়া টিপ দ্বিগুণ করে রাইডারকে দেবে ফুডপ্যান্ডা

---রমজান মাসজুড়ে রাইডার পার্টনারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশে এক বিশেষ ক্যাম্পেইনের ঘোষণা দিয়েছে অনলাইন ফুড ও গ্রোসারি ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপ্যান্ডা। এ ক্যাম্পেইনের আওতায় রমজানের প্রতি শুক্রবার গ্রাহকদেও দেওয়া টিপের সাথে সমপরিমাণ অর্থ যোগ করে রাইডারদের দেবে ফুডপ্যান্ডা। যানজট, প্রতিকূল আবহাওয়া এবং বিভিন্ন প্রতিবন্ধকতা উপেক্ষা করে দ্রুততম সময়ে দক্ষতার সাথে গ্রাহকের দোরগোড়ায় খাবার পৌঁছে দেন ফুডপ্যান্ডার ডেলিভারি পার্টনাররা। তাদের কঠোর শ্রম ও উদ্যম এর প্রতি সহমর্মিতা প্রকাশ এবং তাদের নিরলস প্রচেষ্টার স্বীকৃতি দেওয়ার অংশ হিসেবে বিশেষ এ উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

এ প্রসঙ্গে ফুডপ্যান্ডা’র অপারেশনস ডিরেক্টর আন্দালিব হাসান বলেন, কেবল কৃতজ্ঞতা প্রকাশ করতেই নয়, রাইডারদের প্রতিদিনের অক্লান্ত প্রচেষ্টার স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে আমরা এই উদ্যোগ নিয়েছি। ফুডপ্যান্ডা’র লক্ষ্য পূরণে নিরলস সহায়তা করায় রাইডার পার্টনারদের আমরা আন্তরিক ধন্যবাদ জানাই।

সারাদেশের ফুডপ্যান্ডা রাইডাররা এ ক্যাম্পেইনের আওতাভুক্ত হবেন। গ্রাহকের দেওয়া টিপ এর অর্থ দ্বিগুণ করে সাপ্তাহিক বিল পরিশোধের সময় তা যুক্ত করবে প্রতিষ্ঠানটি। শুধুমাত্র মোবাইল আর্থিক সেবা (এমএফএস) এবং ব্যাংকের ক্রেডিট ও ডেবিটকার্ডে পরিশোধ করা অনলাইন লেনদেনের ক্ষেত্রে টিপ দ্বিগুণ করার এ সুবিধা প্রযোজ্য হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও রায়ানস কম্পিউটার্সের মধ্যে চুক্তি

---আর্থিক লেনদেনের ক্ষেত্রে দেশের ডিজিটাল ক্ষেত্র শক্তিশালীকরণের লক্ষ্যে পেমেন্ট গেটওয়ে সেবা নিয়ে একটি চুক্তি স্বাক্ষর করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) ও রায়ানস কম্পিউটারস। এই চুক্তির ফলে রায়ানস কম্পিউটারস থেকে পণ্য কেনাকাটায় গ্রাহকরা ইউসিবির পেমেন্ট গেটওয়ে সেবার অধীনে পণ্যের দাম পরিশোধ করতে পারবেন। চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন ইউসিবির হেড অব রিটেইল বিজনেস ডিভিশন মোহাম্মদ শফিকুর রহমান এবং রায়ানস কম্পিউটারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ হাসান। সম্প্রতি, ইউসিবির প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউসিবির হেড অব ডিজিটাল ব্যাংকিং অ্যান্ড ট্রান্সফরমেশন ডিভিশন মোহাম্মদ গোলাম ইয়াজদানি, হেড অব ই-কমার্স নেসার উদ্দীন আহমেদ, হেড অব মার্চেন্ট অ্যাকোয়ারিং শরীফ মুনিরুল হক, রায়ানস কম্পিউটারস লিমিটেডের চিফ ফাইন্যান্স অফিসার সাজেদুল করিম, অপারেশন ম্যানেজমেন্টের ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

ইচেলন টপ ১০০ এশিয়া প্যাসেফিক ২০২৪ এ শীর্ষ ২৬ স্টার্টআপে প্রিয়শপ
বিটিআরসি চেয়ারম্যানের সাথে মার্কিন দূতাবাস প্রতিনিধি দলের সাক্ষাৎ
নারী কারুশিল্পী ও উৎপাদকদের ক্ষমতায়ন ও নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করা জরুরী
ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের সেমিনার
গেমারদের জন্য বাজারে র‌্যাপো’র নতুন মাউস
স্টার গ্রাহকদের জন্য জিপি’র বিশেষ রমজান অফার
রেল যাত্রীদের জন্য বিনামূল্যে রবি’র সুপেয় পানির ব্যবস্থা
বাজারে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোন এ১৫ ৫জি
রমজানের প্রতি শুক্রবার গ্রাহকের দেওয়া টিপ দ্বিগুণ করে রাইডারকে দেবে ফুডপ্যান্ডা
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও রায়ানস কম্পিউটার্সের মধ্যে চুক্তি